সিলেটে করোনা আক্রান্ত ২১ হাজার ছাড়াল

প্রকাশিত: ২:১০ পূর্বাহ্ণ, মে ৭, ২০২১ 39 views
শেয়ার করুন

সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিভাগে করোনা শনাক্ত হয়েছে আরো ৬৯ জনের। এ নিয়ে বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে।
বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক সুলতানা রাজিয়ার পাঠানো প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।
প্রতিবেদনে বলা হয়, সিলেটে বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ৪৯ জন, সুনামগঞ্জে ৪, হবিগঞ্জে ৬ ও মৌলভীবাজারে ১০ জন আছেন। বিভাগের মধ্যে সিলেট জেলায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে ১৩ হাজার ৫১৫ জনের, সুনামগঞ্জে ২ হাজার ৭৪৯ জনের, হবিগঞ্জে ২ হাজার ৩৯৬ জনের ও মৌলভীবাজারের ২ হাজার ৩৪৩ জনের।
বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে মারা গেছেন ২ জন। তাঁরা দুজনই সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে মারা গেছেন ৩৬২ জন। বিভাগের ৪ জেলার মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২৮৯ জন, সুনামগঞ্জে ২৭, হবিগঞ্জে ১৮ ও মৌলভীবাজারে ২৮ জন মারা গেছেন।
গতকাল সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালের আইসোলেশন সেন্টারে করোনায় সংক্রমিত ২২৭ জন চিকিৎসাধীন। এর মধ্যে সিলেটে ২১৩ জন, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ১০ ও মৌলভীবাজারে ২ জন চিকিৎসাধীন।
সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নূরে আলম শামীম এসব তথ্য নিশ্চিত করে বলেন, করোনার সংক্রমণ ও মৃত্যুর হার কয়েক দিন ধরে একই ধারবাহিকতায় আছে। তবে সংক্রমণ শনাক্তের পাশাপাশি সুস্থতার সংখ্যা বাড়ছে। সংক্রমণ রোধ করতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।