সিলেটে আরো ১৪৫ যুক্তরাজ্য প্রবাসী: ৭ দিনের কোয়ারেন্টিনে

প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২১ 33 views
শেয়ার করুন

করোনার নতুন স্ট্রেনের মাঝে লন্ডন প্রবাসীদের সিলেট আসা অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার সিলেট এসেছেন আরো ১৪৫ লন্ডন প্রবাসী। তাদের সবাইকে নির্ধারিত হোটেলে ৭ দিনের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
পুলিশ ও বিমানবন্দর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল সোয়া ৯ টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বাংলাদেশ বিমানের বিজি-২০২ ফ্লাইট। বিমান থেকে নামার পরই যাত্রীদের কড়া নিরাপত্তায় শারীরিক পরীক্ষা-নিরীক্ষা ও ইমিগ্রেশন করানো হয়। এরপর সেনাবাহিনী ও পুলিশের তত্ত্বাবধানে সরকারী বিআরটিসি বাসে করে তাদের নির্ধারিত ৯টি হোটেলে নিয়ে যাওয়া হয়। এরমধ্যে হোটেল ব্রিটানিয়ায় রাখা হয় ২৬ জন, হোটেল অনুরাগে ১৬ জন, হোটেল নুরজাহানে ১৩ জন, হোটেল হলিগেটে ৪৫ জন, হোটেল হলিসাইডে ৬ জন, হোটেল স্টার প্যাসিফিকে ৭ জন, হোটেল লা রোজে ২০ জন, হোটেল লা ভিস্তায় ৮ জন ও রেই বো গেস্ট হাউসে ৪ জন।
এদিকে, গতকালও বিমানবন্দরে ৪/৫ ঘন্টা বসিয়ে রাখা হয় বলে অভিযোগ করেছেন যাত্রীরা। তারা জানান, শারিরীক পরীক্ষা ও নানা আনুষ্ঠানিকতার নামে তাদের দীর্ঘক্ষণ বসিয়ে রাখা। এতে দীর্ঘ পথ পাড়ি দিয়ে এসে স্ত্রী সন্তানদের নিয়ে তারা দুর্ভোগে পড়েন।
এদিকে, লন্ডনে আবারও চরিত্র বদলে ফেলতে শুরু করেছে করোনা স্ট্রেন। এত দ্রুত তার পালটে যাওয়ার কারণেই ভ্যাকসিনেও কাবু করা যাবে না এই নয়া স্ট্রেনকে বলছেন বিজ্ঞানিরা। স্বাভাবিক ভাবেই এর ফলে উদ্বেগ আরও বাড়ছে লন্ডনে।