সিলেট ফিরলেন আরো ২০৭ যুক্তরাজ্য প্রবাসী

প্রকাশিত: ২:৩৪ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২১ 45 views
শেয়ার করুন

করোনার ভয়াবহ প্রকোপের মাঝে সিলেটে এসেছেন আরও ২০৭ লন্ডন প্রবাসী। তাদের সবাইকে নির্ধারিত হোটেলে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।
সোমবার দুপুর সাড়ে ১২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২০২ ফ্লাইটে তারা সিলেটে অবতরণ করেন। বিষয়টি নিশ্চিত করেন সিলেট বিমান অফিসের জেলা ব্যবস্থাপক মো. শাহনেওয়াজ মজুমদার।
তিনি জানান, লন্ডনের হিথ্রো এয়ারপোর্ট থেকে ২৩৭ জন যাত্রী নিয়ে বিমান বাংলাদেশের ফ্লাইট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরমাঝে ৩০ জন যাত্রী ঢাকার। তাদেরকে নিয়ে বেলা পৌনে ১ টার দিকে বিমানটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। সরকারি নিয়ম অনুযায়ী সিলেটে ২০০ জনকে রাখা হয়েছে ৭ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে।
পুলিশ ও বিমানবন্দর সূত্র জানিয়েছে, বিমানবন্দরে সিলেটের ২০৭ যাত্রী নামার পরপরই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাদের ইমিগ্রেশন পর্ব শেষ হয়। এরপর শারীরিক পরীক্ষা-নিরীক্ষা শেষে সেনাবাহিনী ও পুলিশের তত্বাবধানে সরকারী বাসে করে নির্ধারিত ৯টি হোটেলে নিয়ে যাওয়া হয়। এরমধ্যে হোটেল ব্রিটানিয়ায় ৩৬ জন, হোটেল অনুরাগে ১০ জন, হোটেল নুরজাহানে ৩৯ জন, হোটেল হলিগেটে ১৬ জন, হোটেল হলিসাইডে ৫ জন, হোটেল স্টার প্যাসিফিকে ৬ জন, হোটেল লা রোজে ৫৬ জন, হোটেল লা ভিস্তায় ৩৬ জন ও হোটেল রেইন বো গেস্ট হাউসে ৩ জনকে রাথা হয়েছে।