নিজের প্রথম ম্যাচে শুরুটা ভালো করতে চান তামিম

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ১৯, ২০২১ 28 views
শেয়ার করুন
আজ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের আগে অনলাইন সংবাদ সম্মেলনেও একই প্রশ্ন শুনতে হলো বাংলাদেশ ওয়ানডে অধিনায়ককে। স্ট্রাইকরেট শব্দটা যেন তামিম ইকবালের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গেছে। প্রায় প্রতিটি সংবাদ সম্মেলনে তামিমকে সাদা বলের স্ট্রাইকরেট নিয়ে প্রশ্ন শুনতে হচ্ছে। তিনিও ঘুরেফিরে একই জবাব দিচ্ছেন।
 
আজ উত্তরটা অবশ্য একটু ভিন্ন সুরে দিলেন তামিম, ‘আমি এর আগেও এ ব্যাপারে কথা বলেছি। প্রায় প্রতিটি সংবাদ সম্মেলনেই এ নিয়ে আমাকে প্রশ্ন করা হয়। আমি কী করছি, আমি জানি। ভালো হয় আপনি যদি পরিসংখ্যান দেখেন। একই প্রশ্নের উত্তর আমি বারবার দিতে উপভোগ করি না।’
 
তামিমের জন্য এমন ঘটনা নতুন না। দীর্ঘ ক্যারিয়ারে সাফল্যের সঙ্গে সমান্তরালে ছিল সমালোচনা। অধিনায়কত্বের নতুন দায়িত্বে চ্যালেঞ্জের পরিধিটা আরও দীর্ঘ হচ্ছে। তবে এই মুহূর্তে সবকিছু সামলাতে প্রস্তুত তামিম।
 
আজ তিনি এ ব্যাপারে বলছিলেন, ‘যত সমালোচনা আমি শুনেছি, আমার মনে হয় খুব কম বাংলাদেশি ক্রিকেটারই শুনেছে। সেদিক থেকে আমি প্রস্তুত। প্রতি সেকেন্ডেই আমার সঙ্গে কিছু না কিছু হয়। কিছু কারণে হয়, কিছু অকারণে। এটা কোনো সমস্যা না। আমাকে এটার সঙ্গে লড়তে হবে। অধিনায়কত্বের সঙ্গে অনেক কিছুই আসবে। মানুষ সমালোচনা করবে, প্রশংসাও করবে। দুটোই আসবে। আমার জন্য উপভোগ করাটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমি এখন বিষয়টি উপভোগ করছি।’
 
সে ক্ষেত্রে দলের জয়ের চেয়ে উপভোগ্য আর কী হতে পারে! ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের শুরুটা তাই জয় দিয়ে করতে চাইবেন তামিম। দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। সেই বাস্তবতাও নতুন অধিনায়কের মাথায় আছে। কাল তাই নিয়মিত অধিনায়ক হিসেবে নিজের প্রথম ম্যাচে শুরুটা ভালো করতে চান তামিম। সেটা ক্রিকেটের সব বিভাগেই।